সবুজ পৃথিবী হারাচ্ছে যৌবন

সবুজ (জুলাই ২০১২)

এ এইচ ইকবাল আহমেদ
  • ২৬
  • ৪৯
সুনীল-সবুজ রূপসী এ গ্রহ হারাচ্ছে যৌবন
দিনে দিনে বর্ধমান মানুষের তৃষ্ণা, ৰুধা, লোভে।

ৰুধিত নখর সজীব অরণ্য করছে হরণ
মানব বন্যায় সবুজ পৃথিবী হারাচ্ছে যৌবন
গড়ছে নগর সভ্যতা, ডাকছে নিজের মরণ
দূষণ, পীড়ন, উষ্ণতা, বৈষম্য জমে ওঠা ৰোভে।

একটি সবুজ সুন্দর পৃথিবী হারাচ্ছে যৌবন
কতিপয় স্বার্থান্বেষী মানুষের অতিশয় লোভে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পন্ডিত মাহী বেশ ভালো। কিছু বানান ভুল আছে।
এফ, আই , জুয়েল # অল্প কথায় অসাধারন ।।
সাইফ সজল বাস্তবতার কবিতা। ভাল লাগল।
মো: আশরাফুল আলম বলে সবাই তবে বলতে পারে ক’জন জানে অনেকে তবে জানাতে পারে অল্প ক’জন।----------ধন্যবাদ স্যার আপনার কলম আরও শক্তিশালী হউক।
সিয়াম সোহানূর একটি সবুজ সুন্দর পৃথিবী হারাচ্ছে যৌবন কতিপয় স্বার্থান্বেষী মানুষের অতিশয় লোভে।। ----------------- যথার্থ বলেছেন।চমতকার অবিব্যক্তি।ধন্যবাদ ।
আহমেদ সাবের চমৎকার কবিতা। আমার কবিতাটাও একই থিমে লেখা। "ক্ষুধা" শব্দটা কি ফন্ট-জনিত সমস্যার কারণে "ৰুধা" হয়ে গেছে?
আলেকজানডার অর্ধবোধে অনেক সুন্দর হয়েছে ভাইজান আপনি পেয়েছেন-৫
খন্দকার আনিসুর রহমান জ্যোতি একটি সবুজ সুন্দর পৃথিবী হারাচ্ছে যৌবন কতিপয় স্বার্থান্বেষী মানুষের অতিশয় লোভে।। osadharon sundor akta thim ...kobitao valo likhechhen...ikbal vai suvechha apnake.....
শফিক আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কবিতা উপহার দেয়ার জন্য। "আমি প্রকৃতির সন্তান হব আমি প্রকৃতি হয়ে প্রকৃতিকে জয় করব আমি প্রকৃতি হব ।" সুন্দর লাগল...........শুভ কামনা রইল ........................
দিপা নূরী একটি সবুজ সুন্দর পৃথিবী হারাচ্ছে যৌবন কতিপয় স্বার্থান্বেষী মানুষের অতিশয় লোভে।। ..... অল্পতেই বর্তমান অবস্থা খুব ভালো ভাবে প্রকাশ করেছেন। খুব ভালো লাগলো।

২৪ এপ্রিল - ২০১১ গল্প/কবিতা: ৮০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "স্থিতিশীলতা”
কবিতার বিষয় "স্থিতিশীলতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ নভেম্বর,২০২৪